চলমান সংবাদ

জামাতের ছত্রছায়ায় নতুন রাজনৈতিক দলের আত্ম প্রকাশ

বিডিপি’র নাম নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে আবেদন জমা দিচ্ছেন দলটির নেতা কর্মীরা

গতকাল বুধবার নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধনের জন্য বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে একটি নতুন রাজনৈতিক দল আবেদন করেছে। দলটির সভাপতি সাধারণ সম্পাদকসহ সব নেতাই জামায়াত ইসলামীর সদস্য বলে জানা গেছে। আগামী নির্বাচনকে ঘিরে জামায়াতের নীল নক্সার অংশ হিসেবে নতুন এই রাজনৈতিক দলের আত্ম প্রকাশ বলে সংশ্লিষ্ট মহল মনে করেন। অনেকে সদ্য ঘোষিত নতুন দলকে ছায়া জামায়াতে ইসলামী হিসাবেও আখ্যায়িত করেছে

বিডিপির একটি প্রতিনিধিদল গতকাল ইসিতে গিয়ে আবেদন করে। আবেদনের সঙ্গে শর্তানুযায়ী দলের গঠনতন্ত্র, নির্দিষ্টসংখ্যক কমিটির তালিকা ও প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দেয়।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, হঠাৎ আত্মপ্রকাশ করা বিডিপির চেয়ারম্যান এ কে এম আনোয়ারুল ইসলাম (চান) ও সেক্রেটারি জেনারেল নিজামুল হক (নাঈম)। আনোয়ারুল ইসলাম একসময় ছাত্রদল করতেন। আর নিজামুল হক ছাত্রশিবির করতেন। পরে দুজনেই জামায়াতের রুকন (শপথধারী সদস্য) এবং ঢাকা মহানগরীর মজলিশে শুরার সদস্য হন। তাঁরা এখনো জামায়াতে ইসলামীতেই আছেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জাবাবে বিডিপির কোন নেতাদের কেউই কোন ধরনের মন্তব্য করা থেকে বিরত ছিলেন । তাদের মধ্যে এক ধরণের লুকোচুরির ভাব লক্ষ করা গেছে।

# ২৭/১০/২০২২, ঢাকা #