চলমান সংবাদ

শুধু ট্রেডিং নয়, ব্যবসায়ীদের ম্যানুফ্যাকচারিং করার ওপর গুরুত্ব দিতে বললেন শিক্ষা উপমন্ত্রী

ব্যবসায়ীদের শুধু ট্রেডিং নয়, ম্যানুফ্যাকচারিং করার ওপর গুরুত্ব দেয়ার আহবান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ব্যবসায়ীরা শুধু ট্রেডিং করলে হবে না। ট্রেডিংয়ের বাইরে ম্যানুফ্যাকচারিং করতে হবে। শুধু ভারত, জাপান, আমেরিকা, চীন থেকে গাড়ি আনলে হবে না। এ দেশে প্ল্যান্ট স্থাপন করে মোটরসাইকেল, গাড়ি উৎপাদন করতে পারেন। আপনার কারখানায় আমার ছেলে-মেয়ের চাকরি চাই। তখনই হবে সত্যিকার অর্থে দেশপ্রেমিক ব্যবসায়ী।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মোটর ফেস্ট-২০২২ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ব্যবসায়ীদের উপমন্ত্রী আরো বলেন, দেশে ম্যানুফেকচারিং ইকো সিস্টেম করুন। আপনারা শুধু ট্রেডিং না করে প্ল্যান্ট স্থাপন করুন। শিল্পবান্ধব ফ্রেমওয়ার্ক বঙ্গবন্ধু কন্যা করে দিয়েছেন। ফিন্যান্সিং দেশ-বিদেশ থেকে পাবেন। আমরা এখন আরএমজি, টেক্সটাইল রফতানি করছি। একসময় আমরা গাড়িও রফতানি করবো। আমরা গাড়ি উ’ৎপাদন করে নেপালে, ভারতে রফতানি করবো সেই বিশ্বাস আছে।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মনজুর আলম, পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ প্রমুখ। তিন দিনব্যাপী মোটর ফেস্টে বিভিন্ন ব্রান্ডের প্রাইভেট কার, জিপ, মোটরসাইকেল, গাড়ির যন্ত্রাংশ, মুবিল ইত্যাদি প্রদর্শিত হচ্ছে। এতে ইয়ামাহা, সুজুকি, পিএইচপি মোটরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল রয়েছে।

# ২০.১০.২০২২ চট্টগ্রাম #