চলমান সংবাদ

নির্বাচন ব্যবস্থার আমুল সংস্কার প্রয়োজন- সিপিবি

বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দেশে দীর্ঘদিন ধরে মানুষের যে সংকট চলে আসছে তা প্রচলিত ব্যবস্থার মাধ্যমে কখনো সমাধান হবে না। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য নির্বাচন ব্যবস্থার আমুল সংস্কার প্রয়োজন এবং দরকার নির্দলীয় তদারকি ব্যবস্থার নির্বাচন।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশন এদিকে নজর না দিয়ে জনমত উপেক্ষা করে ইভিএম ও রোড ম্যাপের নামে বর্তমানে অপ্রয়োজনীয় ইস্যুকে সামনে নিয়ে আসছে। তাই অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনগণকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের পটিয়ায় সিপিবি’র চট্টগ্রাম বিভাগীয় ‘রাজনৈতিক ও সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালায়’ উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষের আজ ভোট ও ভাতের অধিকার নেই। মানুষকে অল্প খেয়ে ও কন্ঠ স্বর কমিয়ে বেঁচে থাকার নতুন ত্বরিকা শেখানো হচ্ছে। স্বাধীন বাংলাদেশে এটি মানা যায় না। এজন্য ভোট ও ভাতের অধিকার এবং দ্বি-দলীয় ব্যবস্থা বদলের সংগ্রাম জোড়দার করতে শক্তিশালী কমিউনিষ্ট পার্টি গড়ে তুলতে হবে।

পটিয়া ক্লাব মিলনায়তনে সকাল ১০টা থেকে দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় অনুষ্ঠিত হয়। সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহার সভাপতিত্বে এবং চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি অধ্যাপক কানাই দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষক ছিলেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য ডা. শাহীন রহমান ও সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।

প্রশিক্ষণ শেষে বিকেলে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লাল পতাকার একটি মিছিল বের করা হয়।

# ১৬.০৯.২০২২ চট্টগ্রাম #