চলমান সংবাদ

৮৬ কেজির বাদশা ৬০ হাজার টাকায় বিক্রি!!

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার আলোচিত ৮৬ কেজি ওজনের বাদশা নামের ছাগলটি (খাসি) বিক্রি করা হয়েছে।  বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রতিবেদন প্রকাশের পর আলোচিত ছাগলটি গত সোমবার বিক্রি হয়।উপজেলার মোগড়া ইউপির বড় গাঙ্গাইল গ্রামের প্রবাসফেরত মাসুদ মুন্সি ছাগলটি ৬০ হাজার টাকায় ক্রয় করেন।

জানা যায়, পৌর শহরের দুর্গাপুর গেট এলাকায় মো. গোলাম মাওলা নামে এক কৃষক ওই ছাগলটি লালন-পালন করেন। এই উপজেলার মধ্যে ছাগলটি ছিল সবচেয়ে বড় ও আলোচিত, দেখতেও অসাধারণ। ছাগলটির ওজন ৮৬ কেজি। এলাকায় ছাগলটি বেশ সাড়া ফেলেছে। হালকা সাদা লাল রঙের শরীর। কাশ্মীরি জাতের ছাগল। দেখলে চোখ জুড়ে যায়। ছাগলটিকে আদর করে ‘বাদশা’ নামে ডাকতেন। কোরবানির ঈদ উপলক্ষে ছাগলটি বিক্রির জন্য দাম হাঁকেন ৮৫ হাজার টাকা

বিভিন্ন অনলাইনে প্রকাশিত সংবাদের মাধ্যমে আলোচিত ছাগলটি নিয়ে বেশ কয়েকটা প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর চারদিকে ছাগলটি নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি হয়। আকর্ষণীয় ছাগলটি ক্রয় করতে ক্রেতাদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়। তবে শেষ পর্যন্ত ৬ হাজার টাকায় দরদাম করে মাসুদ মুন্সি ছাগলটি কিনে নেন।

মাসুদ মুন্সি জানান, বিভিন্ন অনলাইন সংবাদের মাধ্যমে  ছাগলটি দেখে কেনার ইচ্ছা হয় তার। তাছাড়া বড় আকারের ছাগল তার বাবার খুবই পছন্দ। বাবার ইচ্ছা পূরণ করতেই তিনি ক্রয় করেন বলে জানিয়েছেন।  ছাগল কেনার পর তিনি বলেন, আল্লাহর নামে কোরবানি দেব, এতে টাকার কোনো বিষয় নেই।

ছাগলটির মালিক গোলাম মাওলা বলেন, শখের জিনিস কোরবানি দেওয়া আল্লাহর হুকুম। সন্তানের মতো করে ছাগলটি লালন পালন করেছি। ভালোবেসে নাম রাখি বাদশা। আর বাদশাকে প্রতিদিন খুদের ভাত, গমের ভুসি, খেসারির ভুসি, খৈল, ডাল, শুকনো খাবার, আঙুর, কলা ইত্যাদি খাওয়ানো হয়। তাছাড়া নিয়মিত প্রাণিসম্পদ কার্যালয়ে গিয়ে পরামর্শ নিয়েছেন। ছাগলটি বিক্রি করতে পেরে অনেক খুশি।

# ০৯/০৭/২০২২, ব্রাহ্মণবাড়িয়া #