চলমান সংবাদ

ইন্ট্রাকো লিঃ এর শ্রমিকদের বকেয়া বেতনসহ পাওনা পরিশোধের দাবি সিপিবি’র

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স আজ ৪ জুলাই ২০২২ এক বিবৃতিতে রাজধানীর দক্ষিণখানের কসাইবাড়ীতে অবস্থিত একই মালিকানাধীন ইন্ট্রাকো ফ্যাশন লিঃ ও ইন্ট্রাকো ডিজাইন লিঃ এর শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস অবিলম্বে পরিশোধ করার দাবি জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা উদ্বেগের সাথে জানতে পারলাম শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ত্রিপক্ষীয় চুক্তি অনুযায়ী মে মাসের বেতন ১৫ জুন পরিশোধ করার কথা থাকলেও ইন্ট্রাকো ফ্যাশন লিঃ ও ইন্ট্রাকো ডিজাইন লিঃ এর মালিক পক্ষ রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের চুক্তি ভঙ্গ করে শ্রমিকদের বেতন-বোনাস বঞ্চিত রেখেছে। দুই মাসের বেতন বাকি রেখেই ক্ষান্ত হয়নি মালিক। পানির লাইন বন্ধ করায় প্রায় দেড় হাজার শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। এতে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠছে।
শ্রমিকরা লাগাতার অবস্থান আন্দোলন করলেও মালিকের টনক নড়ছে না। নেতৃবৃন্দ শ্রমিকদের কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে অবিলম্বে সকল শ্রমিকদের বকেয়া বেতন-বোনাস পরিশোধ করতে সরকারের দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে বলেন, শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দায় সরকারকেই নিতে হবে।
৪ জুলাই ২০২২