চলমান সংবাদ

১১ জুন আহত জাহাজ ভাঙ্গা শ্রমিক ফারুক গতকাল মারা গেছেন

– জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের পক্ষ থেকে তীব্র ক্ষোভ ও নিন্দা

নিহত জাহাজ ভাঙ্গা শ্রমিক মোঃ ফারুক হোসেন

গত শনিবার ১১ জুন বিকাল সাড়ে পাঁচটায় সীতাকুণ্ডের শীতল্পুরে অবস্থিত এইচ এম শিপিং লাইনস এর একজন শ্রমিক  মোঃ ফারুক হোসেন মারাত্মকভাবে আহত শ্রমিক হয়ে দীর্ঘ ৬ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল সকাল ১০টায় মৃত্যবরণ করেছেন। নিহতের ছোট ভাই ইয়াছিন বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত শ্রমিকের নাম মোঃ ফারুক হোসেন নোয়াখালি জেলার অন্তর্গত কোম্পানীগঞ্জ থানায় বসবাসরত মোঃ শফিউল ইসলামের ছেলে।  তার বয়স ৩২ বছর। তিনি উক্ত ইয়ার্ডে কাটার ম্যান হিসাবে কর্মরত ছিলেন।

প্রত্যদর্শীদের সূত্রে জানা গেছে, ইয়ার্ডে কাজ করার সময় হঠাৎ একটি প্লেট হতভাগ্য শ্রমিকের উপর পড়লে তিনি মাটিতে পড়ে যান এবং  মারাত্মকভাবে আহত হন। তাকে দ্রুত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি উক্ত হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে নিউরো সার্জারী বিভাগে চিকিৎসাধীন ছিলেন। সেখান পরবর্তীতে ট্রিট্মেন্ট হসপিটালের উপরে সিএসটিসিতে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। সেখানে দীর্ঘদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল জানাজা নামাজ শেষে নিহতের পারিবারিক কব্রস্থানে দাফন করা হয়।

জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের আহ্বায়ক তপন দত্ত এবং যুগ্ম আহ্বায়ক শফর আলী ও আ এম নাজিম উদ্দিন এক যুক্ত বিবৃতিতে জাহাজ ভাঙ্গা শ্রমিক ফারুকের মৃত্যুতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। তারা নিহতের পরিবারবর্গের প্রতি গভীর সম্বেদনা জানিয়েছেন।

উল্লেখ্য এইচ এম শিপ্ ব্রেকিং ইয়ার্ড সাবেক মেয়র মঞ্জরুল আলমের মালিকানাধীন বলে জানা যায়।

# ১৭/০৬/২০২২, চট্টগ্রাম #