চলমান সংবাদ

সীতাকুণ্ডে সিপিবির দাবি পক্ষের সমাবেশ

‘সরকার বাজার নিয়ন্ত্রণ করতে না পেরে ব্যবসায়ী সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করেছে’

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) দেশব্যাপী দাবিপক্ষের অংশ হিসেবে সীতাকুণ্ড উপজেলা কমিটির উদ্যোগে লতিফপুর পাক্কার মাথা, ফৌজদারহাট বাজার, বকুলা বাজার, ভাটিয়ারি, মাদামবিবির হাট, বার আউলিয়া, কুমিরা বাজারে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসব সভায় সভাপতিত্ব করেন সীতাকুণ্ড উপজেলা সিপিবির সভাপতি এডভোকেট জহিরউদ্দিন মাহামুদ। বক্তব্য রাখেন সিপিবির জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, জেলা সম্পাদক মণ্ডলীরসদস্য অধ্যাপক কমরেড উত্তম চৌধুরী, শ্রমিক নেতা মোঃ মছিউদ্দৌলা, উপজেলা কমিটির সম্পাদক কমরেড মাহাবুব হক চৌধুরী, কমরেড জামাল উদ্দিন, কৃষক নেতা কমরেড নুরুল মোস্তফা, কমরেড ইমরান চৌধুরী, উদীচীর সীতাকুণ্ড উপজেলা সম্পাদক মাহাবুবুল হক ও শ্রমিক নেতা আবু তাহের প্রমূখ।

সমাবেশে বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বাণিজ্য মন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়।

সিপিবি নেতারা বলেন, বাজারের প্রতিটি পণ্যের মূল্যবৃদ্ধির ফলে স্বল্প ও মধ্য আয়ের মানুষ আজ দিশেহারা। সিপিবি দীর্ঘদিন থেকে দাবি করে আসছে বিকল্প বাজার ব্যবস্থার কথা, রেশনিং কার্ডের কথা, টিসিবির উদ্যোগে ন্যায্যমূল্যের দোকান চলু করার কথা। কিন্তু সরকার এতে কর্ণপাত না করে ব্যবসায়ীরা বলার আগেই বাণিজ্যমন্ত্রী নিজেই তেলের দাম বাড়িয়ে দেয়। এটি মন্ত্রী-ব্যবসায়ী সিন্ডিকেটে প্রশ্রয় দিচ্ছে। দুই একটা মজুমদারকে জরিমানা করে সরকার জনগণকে আইওয়াশ করছে। বক্তারা বলেন লুটেরা দুর্নীতিবাজ, মুক্তবাজার ওয়ালাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে ব্যবস্থা বদলাতে কমিউনিস্ট বামপন্থীদের ক্ষমতায় আনতে হবে।

# ২৭/০৫/২০২২, সিতাকুন্ড #