চলমান সংবাদ

প্রেমের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি ধারণ ব্ল্যাকমেইল করে ধর্ষণ-অর্থ আদায়, গ্রেপ্তার ১

প্রেমের ফাঁদে ফেলে ব্যক্তিগত মুহূর্তের ছবি-ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা আদায় ও শারীরিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে মো. রিয়াজ ওরফে জুবায়ের (২৮) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১৮ মে) রাতে নগরীর পাঁচলাইশ থানার আল মাদানী রোডস্থ একটি দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রিয়াজ ভোলার লালমোহন এলাকার মো. সিরাজের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, রিয়াজ পেশায় একজন দর্জি। তার কাছে নারীরা পোশাক তৈরি সংক্রান্ত বিষয়ে নিজেদের মোবাইল নম্বরসহ বিভিন্ন তথ্যাদি প্রদান করতো। রিয়াজ স্মার্ট ফোন ব্যবহারে দক্ষ হওয়ায় ইন্টারনেটের বিভিন্ন সাইটসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার (হ্যাকিং) সম্পর্কেও জানতো। রিয়াজ উঠতি বয়সী তরুণীদের ফাঁদে ফেলে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তুলতো এবং পরে বিভিন্ন কৌশলী তাদের ব্যক্তিগত মুহূর্তের ছবি-ভিডিও ধারণ করে প্রতারণার আশ্রয় নিতো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ফাঁস করে দেয়ার হুমকি দিয়ে তাদের কাছ থেকে অর্থ আদায় এবং তাদেরকে অনৈতিক সম্পর্ক স্থাপনে বাধ্য করতো।

র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, দুই বছর আগে রিয়াজের সাথে এক নারী গার্মেন্টস কর্মীর পরিচয় হয়। রিয়াজ ওই নারীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। এরপর বাসায় গিয়ে ব্যক্তিগত মুহূর্তের ছবি ধারণ করে জোরপূর্বক ধর্ষণ ও নগদ ২০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে বিয়ে করার প্রলোভন দেখিয়ে দুই বছর ধরে শারীরিক সম্পর্ক বজায় রাখে।

কিছুদিন পূর্বে রিয়াজ যোগাযোগ বন্ধ করে দিয়ে এড়িয়ে চলতে থাকলে ওই নারী তার (রিয়াজের) পরিবারকে বিষয়টি খুলে বলে। এরপরেও কোনো সুবিচার না পেয়ে র‌্যাবের কাছে অভিযোগ দেন ওই তরুণী। র‌্যাব অভিযান চালিয়ে রিয়াজকে আটক করে। তার মোবাইলে থাকা বিভিন্ন নারীর ছবি ও ভিডিও উদ্ধার করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিয়াজ কৌশলে নারীদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলার পর ছবি-ভিডিও ফাঁস করে দেয়ার হুমকি দিয়ে জোরপূর্বক শারীরিক সম্পর্ক স্থাপনের কথা স্বীকার করেছে। রিয়াজের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

# ১৯.০৫.২০২২ চট্টগ্রাম #