চলমান সংবাদ

চট্টগ্রামে বিচারকের ওপর হামলা গ্রেপ্তার দুইজনের রিমান্ড, ২ নারীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

চট্টগ্রামে এক বিচারককে গাড়ির ধাক্কা দিয়ে উল্টো তাকে মারধরের ঘটনায় গ্রেপ্তার দুই আসামির রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এছাড়া গ্রেপ্তার দুই নারীকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের পাঁচদিন করে রিমান্ডে চেয়েছিল পুলিশ। শুনানি শেষে গ্রেপ্তার রানা মরতুজাকে ৫ দিন, গাড়ি চালক আবদুর রহিমকে ৩ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। মরতুজার বোন মাসুকা সুলতানা ও জিবান সুলতানা জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। এ ঘটনায় ৭ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে আসামিদের বিরুদ্ধে সোমবার রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাদী হয়ে নগরের পাঁচলাইশ থানায় মামলাটি করেন। তিনি বলেন, সোমবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ তার স্ত্রীকে নিয়ে নগরের জিইসি মোড়ের একটি কফি শপ থেকে বেরিয়ে হেঁটে গোলপাহাড় মোড়ের দিকে যাচ্ছিলেন।

এ সময় একটি গাড়ি বিচারককে ধাক্কা দেয়। তিনি এই ঘটনার প্রতিবাদ জানালে গাড়িতে থাকা রানা মরতুজাসহ পাঁচজন নেমে তাকে কিলঘুষি মারতে থাকেন। বিচারক তার পরিচয় দেওয়ার পরও আসামিরা তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও মারধর করতে থাকেন। বিচারক স্বামীকে মারতে বারণ করলে স্ত্রীকে গলা টিপে হত্যার চেষ্টা করেন নারী আসামিরা।

বিচারকের ওপর হামলার অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রানাসহ অন্যদের আটক করে। বেলজিয়াম প্রবাসী রানা মরতুজার গ্রামের বাড়ি নোয়াখালী। তিনি চট্টগ্রামে তার বোনের বাসায় বেড়াতে এসেছিলেন। বিচারককে মারধরের অভিযোগে রানা মরতুজাসহ চারজনকে সোমবার রাতেই গ্রেপ্তার করে পুলিশ।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান বলেন, মামলার পাঁচ আসামির মধ্যে শিশির ছাড়া বাকি চারজনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। কেন, কী উদ্দেশ্যে তারা বিচারককে মারধর করেছেন, তা জানার জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে।

# ১৫.০২.২০২২ চট্টগ্রাম #