চলমান সংবাদ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি  চট্টগ্রাম জেলা কমিটির  সভা অনুষ্ঠিত

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, চট্টগ্রাম জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয় গতকাল ০৪ ফেব্রুয়ারী ২০২২ শুক্রবার বিকাল ৩ টায়  হাজারী লেইন পার্টি অফিসে।
অধ্যাপক অশোক সাহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীরের সঞ্চালনায় আলোচনা করেন শ্রমিক নেতা মৃণাল চৌধুরী,  উত্তম চৌধুরী,  মছি-উদ-দৌলা, নুরুচ্ছাফা ভূঁইয়া, ফরিদুল ইসলাম,  রেখা চৌধুরী,  সিতারা শামিম, দেলোয়ার মজুমদার, প্রদীপ ভট্টাচার্য, মাহাবুবুল হক চৌধুরী,  দীলিপ কুমার নাথ, চন্দন দাশ, রবিউল হোসেন,  রাশিদুল সামির।

সভার শুরুতে সিপিবি কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ও ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক সভাপতি কমরেড  উজ্জ্বল শিকদারের স্মরণে এক মিনিট নীরাবতা পালন করা হয় এবং নেতৃবৃন্দ উজ্জ্বল শিকদারের স্মরণে স্মৃতিচারণ করেন। সভায় কমরেড উজ্জ্বল শিকদার স্মরণে আগামী ১১ ফেব্রুয়ারি পার্টি অফিসে স্মরণসভা আয়োজনের সিদ্ধান্ত হয় এবং নাগরিক স্মরণসভা কমিটি গঠন করে  নাগরিক উদ্যোগে আগামী ১১ মার্চ স্মরণসভা অয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় নেতৃবৃন্দ বলেন, জনগণের দৈনন্দিন জীবন-সংকট তীব্রতর হচ্ছে। করোনাকালে দরিদ্র মানুষের সংখ্যা ৩ কোটি বেড়েছে এবং নতুন করে ২.৫ কোটি মানুষ বেকার হয়েছে। এদিকে কোটিপতিদের সংখ্যা বেড়েছে প্রায় ১৫%। ধনী আরো ধনী হচ্ছে গরিব আরো গরিব হচ্ছে।  দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই অবস্থায় শুধু খেটে-খাওয়া মানুষই নয়, দেশের মধ্যবিত্ত মানুষের জীবনের সংকট আরো তীব্র  হচ্ছে। খেটে-খাওয়া, গরিব ও মধ্যবিত্ত মানুষের জীবন যন্ত্রণা লাঘব করার বদলে সরকার নিজেই গ্যাস, জ্বালানী তেলসহ বিভিন্ন অত্যাবশ্যক পণ্যের দাম আরও দ্বিগুণ করার পাঁয়তারা করছে। বাজারে ছেয়ে গেছে ভেজাল আর নকল পন্যে। দেশের সম্পদ লুটপাটের মাধ্যমে বিদেশে চলে যাচ্ছে।  এই অবস্থায় প্রয়োজন একটি গণজাগরণের মাধ্যমে কৃষক-শ্রমিক-ক্ষেতমজুর, গরিব মধ্যবিত্তদের ঐক্য গড়ে তুলে সিপিবি’কে শক্তিশালী করে রাষ্ট্রীয় মালিকানা প্রতিষ্ঠা করে অসাম্য দূর করা।  সেজন্য মুক্তিযুদ্ধের মূলনীতি সামনে রেখে জনগণকে ঐক্যবদ্ধ করার কাজে দলের নেতাকর্মীদের আত্মনিয়োগ করার আহ্বান জানান। মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারী বর্তমান সরকারের দুঃশাসন হটিয়ে জনগণের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করতে হবে। গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত জোটের বাইরে বাম প্রগতির বিকল্প শক্তি ও সংগ্রাম গড়ে তোলার কোনো বিকল্প নেই।

# ০৫/০২/২০২২, প্রেস বিজ্ঞপ্তি #