চলমান সংবাদ

পুলিশের ওপর জেলেদের হামলার ঘটনায় মামলা

সীতাকুণ্ডে সাগর ঘেরা জাল (কারেন্ট) জাল ও বেহুন্দি জালের বিরুদ্ধে পুলিশের অভিযান চলাকালে জেলেদের হামলায় এক পুলিশ কনস্টেবল আহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার আহত কনস্টেবল তিলক পাল বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে সীতাকুণ্ড থানায় মামলাটি দায়ের করেন।

এজাহারে তিলক পাল সরকারি কর্তব্য পালনকালে লাঠিসোটা, দা, ছুরি, কিরিচ ইত্যাদি নানা দেশিয় অস্ত্র দিয়ে তাদের উপর পরিকল্পিতভাবে ও অতর্কিত হামলা করা হয়েছিল বলে অভিযোগ করেন। জেলেদের হামলায় তিনি ছাড়াও অনিক বড়ুয়া নামের অপর এক কনস্টেবল আহত হন।

বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদাকাত উল্লাহ মিয়াজী বলেন, জেলেরা পুলিশদের চিনতে না পেরে তাদের সাথে বিতন্ডায় জড়ায়। পুলিশের দুই কনস্টেবলের গায়ে পোশাক ছিলনা বলে জেলেরা জানিয়েছে।

কুমিরা নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক একরামুল উল্লাহ বলেন, পুলিশ সুপারের নেতৃত্বে অভিযান চলাকালে সব সদস্য পোশাক পরিহিত ছিলেন। ৩ তারিখ পর্যন্ত চলমান নিষেধাজ্ঞার বিষয়ে এর আগে নৌ-পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ জেলেদের মাইকিং করে সতর্ক করেছে। পাঁচ গ্রুপে বিভক্ত হয়ে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় একটি একটি দল থেকে অন্য দলের সদস্যদের ৩০০ মিটারের মত দূরত্ব ছিল। এই সুযোগে কিছু দুষ্কৃতকারী তাদের কয়েকজন সদস্যের উপর হামলা চালায়। মামলার বিষয়ে তিনি বলেন, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করা হবে। নিরপরাধ কাউকে যেমন হয়রানি করা হবেনা তেমনি অপরাধী কাউকে ছাড় দেওয়া হবেনা।

মামলার সত্যতা নিশ্চিত করে সীতাকুণ্ড থানার পরিরদর্শক তদন্ত সুমন বণিক জানান, মামলাটি নৌ পুলিশ তদন্ত করছে। নৌ-পুলিশ ও থানার পুলিশ যৌথভাবে আসামিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হবে।

# ০১.০২.২০২২চট্টগ্রাম #