চলমান সংবাদ

সিপিবি পটিয়া উপজেলা সম্মেলনে

– মেহনতি মানুষকে বাম-গণতান্ত্রিক শক্তির সাথে থাকার আহ্বান।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি,পটিয়া উপজেলা সম্মেলন গতকাল ৭ জানুয়ারী সকাল ১১ টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বরে উদ্বোধন করা হয়। জাতীয় সঙ্গীত ও কমিউনিস্ট ইন্টারন্যাশনাল গাওয়ার মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রাম জেলা পার্টির সংগ্রামী সাধারণ সম্পাদক অধ্যাপক কমরেড অশোক সাহা। একটি লাল-পতাকার মিছিল পটিয়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড পুলক কুমার দাশ। শোক প্রস্তাব উত্থাপন করেন নারীনেত্রী কমরেড মদিনা বেগম।
উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শওকত আলীর সঞ্চালনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার সভাপতি কমরেড আবদুল নবী,সম্পাদকমন্ডলীর সদস্য শিক্ষকনেতা কমরেড কানাই দাশ,বরমা কলেজের অধ্যক্ষ কমরেড আবুল মনছুর মোঃ হাবিব,চট্টগ্রাম দক্ষিণ জোন কমিটির কমরেড আবদুস সালাম বাবু, বোয়ালখালি উপজেলা সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন সাইফু,চন্দনাইশ উপজেলা সাধারণ সম্পাদক শিমুল ধর,শিক্ষকনেতা শহীদুল ইসলাম ও শ্যামল দে,কৃষকনেতা স্বপন দত্ত,ইন্জিনিয়ার এনামুল হক মন্জু, নারীনেত্রী ইউপি-সদস্য শিলাদাশ গুপ্ত,যুবনেতা সনত বড়ুয়া,ছাত্রনেতা সুবর্ণ দীপ্ত দাশ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান অলক দাশ।
এছাড়া উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান জনাব তাজুর মুল্লুক, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ইদ্রিচ, জেলা সিপিবি নেতা আহমেদ নুর, শিক্ষকনেতা অধ্যাপক নাজিম মুরাদ, মাস্টার আমির হোসেন, যুবনেতা অনুপম বড়ুয়া পারু, কৃষকনেতা আবুল কালাম চাষী, ডাক্তার অসীম কুমার চৌধুরী, ক্ষেতমজুর নেতা জসীম উদ্দিন প্রমুখ।
সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সভাপতি ছিলেন কমরেড স্বপন দত্ত, কমরেড সুকোমল চন্দ্র দে। কমরেড অলক দাশকে সভাপতি, ইন্জিনিয়ার এনামুল হক মন্জুকে সাধারণ সম্পাদক ও মদিনা বেগমকে সহ-সাধারণ সম্পাদক করে ৯ সদস্যের উপজেলা কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বোয়ালখালী উদীচী।
উদ্বোধনী বক্তব্যে কমরেড অশোক সাহা, আওয়ামী জোট ও বিএনপি জামাত জোটের দ্বিদলীয় মেরুকরনের বাইরে জনগণের আস্থাভাজন বাম-প্রগতিশীল গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলার আহবান জানান। কমরেড কানাই দাশ বলেন মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী জনগণ যে ধরনের রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ আজ তার উল্টোপথ ধরে চলছে। মুক্তিযুদ্ধের চেতনাধারা ও রাষ্ট্রীয় চার মূলনীতি আজ ভূলুণ্ঠিত।
# ৮/১/২০২২, প্রেস বিজ্ঞপ্তি #