চলমান সংবাদ

শ্রম আদালতে পার পেতে লবিস্ট নিয়োগের কথা ভাবছে ড. ইউনূসের গ্রামীণ টেলিকম

শ্রম আদালতে পার পেতে লবিস্ট নিয়োগের পরিকল্পনা করছেন ড. ইউনূসের গ্রামীণ টেলিকম। জানা গেছে আইনে না থাকলেও শ্রম আদালতে পার পেতে লবিস্ট নিয়োগের চেষ্টা করছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনুস। কর্মী ছাঁটাই নিয়ে জটিলতা কাটাতে এমন উদ্যোগ নেয়া হয় গ্রামীণ টেলিকমে। এ নিয়ে শুনানি হবে আগামী মঙ্গলবার।
উন্নত বিশ্বে প্রায়ই শোনা যায় মামলা জিততে লবিস্ট নিয়োগের কথা। কিন্তু বাংলাদেশে এমন ঘটনার নজির নেই বললেই চলে। যুদ্ধাপরাধীদের বিচারের সময় লবিস্ট হিসেবে নাম এসেছিলো লর্ড কার্লাইলের। তবে তা হালে পানি পায়নি।
এবার আসি দেশে লবিস্ট নিয়োগের নতুন একটি ঘটনায়। সম্প্রতি গ্রামীণ টেলিকমের কর্মকর্তাদের একের পর এক বিনা নোটিশে চাকরিচ্যুত শুরু করে প্রতিষ্ঠানটি। এরপর কখনো হাইকোর্ট কখনও শ্রম আদালত; সবখানে চাকরিচ্যুতদের চাপে থাকে গ্রামীণ টেলিকম।
এখন পর্যন্ত দেয়া প্রায় সব আদেশেই তাদের বিপক্ষে গেছে। এ অবস্থায় আইনের বাইরে গিয়ে কিছু করার কথা জানায় গ্রামীণ টেলিকম। ডক্টর ইউনুসের উপস্থিতিতে বোর্ড সদস্যরা লবিস্ট নিয়োগের পক্ষেও মত দেন।
বুধবার বিষয়টি হাইকোর্টের নজরে আনেন গ্রামীণ টেলিকমের আইনজীবী ইউসুফ আলী। এ নিয়ে শুনানি হবে আগামী মঙ্গলবার। তবে হাইকোর্ট আদেশ দেন, শ্রম আদালতে মামলা নিষ্পত্তির আগে চাকরিচ্যুত করা যাবে না ৬৬ কর্মচারীকে।
জানা গেছে  লবিস্ট হিসেবে কাকে কাকে ডোনেশন দেয়া হবে তার একটি প্রাথমিক খসড়াও করেছে গ্রামীণ টেলিকম।
# ২০ আগস্ট ২০২১, প্রগতির যাত্রী ডেস্ক #