চলমান সংবাদ

চট্টগ্রাম যুব ট্রেড ইউনিয়ন নেটওয়ার্কের উদ্যোগে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

-জাতীয় বাজেটে শ্রমিক-স্বার্থে বরাদ্ধ বৃদ্ধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবী

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস-এর সহযোগিতায় বিলস-যুব ট্রেড ইউনিয়ন নেটওয়ার্কের উদ্যোগে শ্রমিক-বান্ধব জাতীয় বাজেট প্রণয়ন, বাজেটে শ্রমিক-স্বার্থে বরাদ্ধ বৃদ্ধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবীতে এক শ্রমিক সমাবেশ ও মানববন্ধন গতকাল বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে অনুষ্ঠিত এক সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম যুব ট্রেড ইউনিয়ন সংগঠক ও বিজেএসডি-র নেতা এডভোকেট মো. ইকবাল হোসেন। সভাটি সঞ্চালনা করেন টিইউসি-র কেন্দ্রীয় সংগঠক ফজলুল কবির মিন্টু।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বিলস-এর সিনিয়র কর্মকর্তা পাহাড়ী ভট্টাচার্য, যুব ট্রেড ইউনিয়ন নেটওয়ার্কের পক্ষে বিভিন্ন সংগঠন প্রতিনিধি যথাক্রমে জাতীয় শ্রমিক লীগের সৈয়দ আহমেদ বাদল, জাহাজ ভাঙা শ্রমিকনেতা মোঃ আলী, বিএফটিইউসি-র কে এম শহীদুল্লাহ, বিজেএসএফ-এর জাহেদউদ্দিন শাহীন, বিএলএফ-এর শামশুল ইসলাম আরজু, টিইউসি-র মো. মিজানুর রহমান, বিএমএসএফ-এর নাজমা আক্তার, জেএসজে-র শাহানা আক্তার।

সমাবেশে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন র্উদ্ধগতিতে জনজীবন বিপন্ন। শ্রমজীবী সাধারণ মানুষ নানা সংকটে আছে। আসন্ন বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, শ্রমিকদের জন্য শিল্প-এলাকায় সরকারের উদ্যোগে রেশনিং ব্যবস্থা চালু, টিসিবি-কে পুর্ণগঠিত করে ন্যায়্রমুল্যে পণ্য-সরবরাহ, শ্রমিকদের সামাজিক নিরাপত্তা ও সুরক্ষায় কার্যকর উদ্যোগ গ্রহনের জন্য বক্তারা সরকারের প্রতি উদাত্ত আহ্বাণ জানান।